• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২২ অপরাহ্ন |
শিরোনাম :

সৈয়দপুরে প্রতিপক্ষের মামলায় দিশেহারা একটি পরিবার

সিসি নিউজ, ২৭ জুলাই ।। সৈয়দপুরের উত্তরা আবাসনে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের  সাজানো মামলায় দিশেহারা হয়ে পড়েছে একটি পরিবার। মামলা নিয়ে থানা-পুলিশ আর আদালত ব্যতিব্যস্ত থাকায় ঠিকভাবে কাজকর্মে যেতে পারছেন না দিনমজুর ওই পরিবারের কর্মক্ষম সদস্যরা। ফলে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি।
অভিযোগে জানা গেছে, ঢেলাপীর উত্তরা আবাসনের বাসিন্দা মৃত. ইসাহাক আলীর ছেলে মোঃ আনোয়ার হোসেন পরিবার-পরিজন নিয়ে সুখেই বসবাস করছিলেন। কিন্তু একই এলাকার ৯নং ব্লক ৭৮নং বাসার মোঃ মুন্না তার ছেলেরা ও জ্ঞাতিগোষ্ঠির লোকজন আনোয়ার হোসেনের প্রতি ঈর্ষাকাতর হয়ে ২০১৭ সালে নীলফামারী আদালতে দুটি মামলা দায়ের করে। পরবর্তীতে আনোয়ার হোসেনও তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেন। পক্ষ দুটির বিবাদ নিরসনে স্থানীয় জনপ্রতিনিধিগণ উদ্যোগী হয়ে ১৬/৭/২০১৭ আপোষ-মিমাংসা করে দেন। এরপর পক্ষদ্বয়ের মধ্যে কোন বিবাদ ছিল না। কিন্তু চলতি বছরের ২৬ ফেব্রুয়ারী মুন্নার ছেলে মোঃ কালাম কথিত বাড়ি পোড়ার মামলায় আসামী করে মোঃ আনোয়ার হোসেন, তার ছেলে হৃদয় ও আব্দুর রহিমকে। সৈয়দপুর থানা পুলিশ কালামের অভিযোগের প্রেক্ষিতে আনোয়ার হোসেন ও তার ছেলেদের আটক করে কারাগারে পাঠায়। ৩ মাস ১০দিন জেল খাটার পর তারা উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন।
এদিকে, আনোয়ার হোসেনের স্ত্রী মোছাঃ সাবিনা প্রতিপক্ষের কালাম, মোঃ দুলাল, আমিনুল, ইমরান, তালেব, মুন্না, রাব্বি, ওয়াসিম, আলমহীর, ইসরাফিল, মনতাজ, মুকতা, পারভীন, সালেহা, ফেকনী, ইনকিলাব, সাবিয়া, সুলতানা, বৃষ্টিসহ ১৯ জনের বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরীতে তিনি উল্লেখ করেন অভিযুক্ত ব্যক্তিরা গত ২৬/০২/২০১৯ তারিখ রাত আনুমানিক ৩টায় লাঠি-সোঠা, লোহার রড, শাবল, হাতুড়ি নিয়ে তার বাসায় জোরপূর্বক ঢুকে পরিবারের সদস্যদের এলোপাথারী মারধর করে এবং বাড়িঘর ভাঙচুর করে। এসময় তারা একটি ছাগল মেরে ফেলে। আলমারিতে সোনার গহনা, নগদ টাকা ছিনতাই করে এবং আলমারিতে থাকা কাপড়-চোপড় জ্বালিয়ে দেয়। প্রতিপক্ষের হামলায় তার স্বামী আনোয়ার হোসেন, ছেলে আঃ রহিম, হৃদয় ও মেয়ে পুতুল গুরুতর আহত হয়। পরে তাদেরকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।
আনোয়ার হোসেনের অভিযোগ, পুলিশ প্রতিপক্ষের সাজানো অভিযোগে আমাদের গ্রেফতার করলেও আমাদের দেয়া অভিযোগের কোন ব্যবস্থা নিচ্ছে না। ফলে প্রতিপক্ষরা প্রতিনিয়ত বিভিন্নভাবে আমাদের হয়রানি করছে এবং প্রাণনাশেরও হুমকি দিচ্ছে। তাদের অত্যাচারে আমরা ঠিকভাবে কাজকর্মে যেতে পারছি না।
একটি সূত্র জানায়, গত ২৬/২/২০১৯ তারিখে উত্তরা আবাসনে অগ্নিকান্ডের কোন ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের গাড়িও যায়নি। ফায়ার সার্ভিসের প্রতিবেদনে ক্ষয়ক্ষতির পরিমাণ আড়াই হাজার টাকা উল্লেখ করা হলেও মামলার চার্জশীটে সেটাকে ২০ হাজার দেখানো হয়েছে।
এলাকাবাসীর দাবি পক্ষদুটির পরস্পর বিরোধী মামলা-মোকদ্দমার নিষ্পত্তি না হলে আগামীতে বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ